নতুন স্বীকৃতি অর্জন করল বোর্ড অফ ওপেন স্কুলিং অ্যান্ড স্কিল এডুকেশন│New standard for Board of Open Schooling & Skill Education (BOSSE)

 সিওবিএসই-র সদস্যপদ পেল বিওএসএসই

board of open schooling & skill education, council of boards of school education, membership grant, open schooling, students, courses, vocational coursesনিউজ অফবিট ডিজিটাল ডেস্কঃ মুকুটে নতুন পালক যোগ করল বোর্ড অফ ওপেন স্কুলিং অ্যান্ড স্কিল এডুকেশন (বিওএসএসই)। সৌজন্যে কাউন্সিল অফ বোর্ড অফ স্কুল এডুকেশন (সিওবিএসই)। ৫ই জানুয়ারি, ২০২৩-এ বিওএসএসই-কে সদস্যপদ প্রদান করল কাউন্সিল অফ বোর্ড অফ স্কুল এডুকেশন (সিওবিএসই)। এই সদস্যপদ প্রাপ্তি ভবিষ্যতে ছাত্রছাত্রীদের জাতীয় এবং আন্তর্জাতিক ক্ষেত্রে বিশেষ সুবিধা দেবে বলে মনে করছে বিশেষজ্ঞ মহল।
সিকিম ভিত্তিক এই ওপেন স্কুলিং বোর্ড ছাত্রছাত্রীদের বৃত্তিমূলক বিভিন্ন ধরনের কোর্স প্রদান করবে যা ভবিষ্যতে তাদের দক্ষতা হিসাবে কাজ পেতে বিশেষ উপযোগী হবে। আসলে ভারতের সমস্ত স্কুল, বিভিন্ন বোর্ড এবং  বিভিন্ন রাজ্যের শিক্ষামন্ত্রকের সঙ্গে সমন্বয় তৈরী করে কাউন্সিল অফ বোর্ড অফ স্কুল এডুকেশন (সিওবিএসই)। অন্যদিকে শিক্ষার অধিকারকে অটুট রাখতে ছাত্রছাত্রীদের কাছে তাদের প্রয়োজনীয় কোর্সগুলি প্রদান করে সাহায্য করে বোর্ড অফ ওপেন স্কুলিং অ্যান্ড স্কিল এডুকেশন (বিওএসএসই)।
নিজেদের কার্যক্ষেত্রে খুব অল্প সময়েই নজির গড়েছে বিওএসএসই। ইতিমধ্যেই ন্যাশনাল ইনস্টিটিউট অফ ওপেন স্কুলিং (এনআইওএস), অ্যাসোসিয়েশন অফ ইন্ডিয়ান ইউনিভার্সিটিস (এআইইউ), ফার্মাসি কাউন্সিল অফ ইন্ডিয়া (পিসিআই), এবং ইন্ডিয়ান নার্সিং কাউন্সিল (আইএনসি) এর নেতৃত্বে ন্যাশনাল কনসোর্টিয়াম অফ ওপেন স্কুলিং (এনসিওএস) ইত্যাদি থেকে প্রশংসা কুড়িয়েছে বোর্ড অফ ওপেন স্কুলিং অ্যান্ড স্কিল এডুকেশন (বিওএসএসই)।
এই বিষয়ে বিওএসএসই চেয়ারপার্সন জানিয়েছেন "বিওএসএসই-এর লক্ষ্য হল শিক্ষাকে সর্বজনীন করা এবং সমাজে সমতা ও ন্যায়বিচার প্রতিষ্ঠা করা। উন্মুক্ত বিদ্যালয়ের শিক্ষাকে উন্নীত করতে চাই একটি নমনীয় শিক্ষা ব্যবস্থা যা সারা দেশে উচ্চ শিক্ষার পথ তৈরি করতে সাহায্য করবে।" এছাড়াও তিনি বলেন, "বিওএসএসই একাডেমিক এবং বৃত্তিমূলক প্রোগ্রামগুলিকে এক ছাদের তলায় আনতে নিশ্চই সক্ষম হবে।" 

0/Post a Comment/Comments

নবীনতর পূর্বতন