আকাশের গল্প পাঠাবো আমি, শুনবে?

বসন্ত না এলেও ফুল ফোটে রোজ। আবার ঝরে পড়ে ঝড় না উঠলেও। তবুও ফোটা আর ঝরে পরার মধ্যেও থাকে একটা বেঁচে থাকার গল্প। যে গল্পে থাকে সৌন্দর্য, যে গল্পে ডানা মেলে সুরের প্রজাপতি। জীবনের সেই সৌন্দর্য আর সুরকে বাঁধতে না পারলে পরে থাকে কাঠফাটা রোদ্দুরে চৌচির হয়ে যাওয়া শূন্য ফসলের মাঠ। বাঁচতে গেলে কিছু বাঁধন চায়, আর অনুভূতি। সেই জীবন আর অনুভূতির গল্প নিয়ে এবার হাজির হলেন প্রিয়া। চোখ রাখুন নিউজ অফবিট- এর পেজে প্রতি রবিবার সন্ধ্যায়।

Today I come to you with deep sadness. Sometimes I see the sky. Soft sound of water is heard. Quiet, but deep! Amidst this depth your face floats twice.

প্রিয় নদীকে, 
আজন্ম গভীর দুঃখ বুকে তোমার কাছে এসে বসি আজকাল। আকাশ দেখি মাঝে মধ্যে। মৃদুমন্দ শোনা যায় জলের শব্দ। শান্ত, অথচ গভীর! এই গভীরতার মাঝে দু-একবার ভেসে ওঠে তোমার মুখ। পবিত্র জলরেখা ছুঁয়ে যায় পদচিহ্ন। দূরের সবটুকু সবুজ রঙের গাছ গুলোয় ধীরে ধীরে নেমে আসে অন্ধকার। ক্রমশ আলগা হয় বিকেল। আমি হঠাৎ দুঃখ ভুলে গিয়ে ফের আকাশের দিকে তাকাই, আবার চোখ নামিয়ে নিই জলের ভেতর। এ যে কী অদ্ভুত এক শান্তি! তা তুমি বুঝবে না হয়তো। তবুও যেটুকু না বলা থাকে সেটুকু লিখে রাখি আমি। তবে, একদিন তোমাকে পাঠাবো সব। এই পৃথিবীর সবটুকু আকাশের গল্প তোমায় পাঠাবো আমি। আজ আর নয়, আজ উঠি তবে? শুনেছি দুঃখ পুষে বেশিক্ষণ স্থির থাকা যায়না। তবে, হাঁটা শুরু করি ফুটপাথ ধরে?

আবার আসবো কোনও এক বিকেলে। হঠাৎ! নীরবে...

ছায়াশূন্য আকাশের নীচে সাবধানে থেকো তুমি! যেভাবে থাকে অপেক্ষা।

0/Post a Comment/Comments

নবীনতর পূর্বতন