CUET UG ২০২৩ নিয়ে সব তথ্য জানেন তো?│Information about CUET UG

 ফেব্রুয়ারির দ্বিতীয় সপ্তাহে শুরু রেজিস্ট্রেশন

exam, information, cuet, cuet ug, college exam, entrance, student, all India

নিউজ অফবিট ডিজিটাল ডেস্কঃ সিইউইটি (CUET) অর্থাৎ কমন এলিজাবিলিটি এন্ট্রান্স টেস্টের কথা সকলেই জানেন। উচ্চমাধ্যমিকের পর দেশের বিভিন্ন কলেজগূলিতে ভর্তির জন্য ছাত্রছাত্রীরা এই পরীক্ষায় বসেন। সম্প্রতি সিইউইটি ইউজি (CUET UG)পরীক্ষার রেজিস্ট্রেশনের দিন ঘোষণা করা হয়েছে। ইউজিসি (UGC) ইউনিভার্সিটি গ্র‍্যান্ড কমিশন অর্থাৎ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন জানিয়েছে ফেব্রুয়ারির দ্বিতীয় সপ্তাহ থেকেই পরীক্ষার জন্য রেজিস্ট্রেশন প্রক্রিয়া শুরু করতে পারবেন ছাত্রীরা।
ন্যাশানাল টেস্টিং এজেন্সি বা এনটিএ (NTA) এই পরীক্ষার রেজিস্ট্রেশন পদ্ধতির দায়িত্ব সামলাবে। মে মাস নাগাদ পরীক্ষা হওয়ার সম্ভাবনা আজে বলে জানা যাচ্ছে। গোটা দেশ জুড়ে প্রায় ১০০০-এরও বেশি পরীক্ষা কেন্দ্রে আসামী, বাংলা, ইংরেজি, গুজরাটি, হিন্দি, কন্নড়, মালায়ালম, মারাঠি, ওড়িশা, পাঞ্জাবি, তামিল, তেলেগু এবং উর্দু ইত্যাদি ভাষায় পরীক্ষা নেওয়া হবে। cuet.samarth.ac.in এই অফিসিয়াল ওয়েবসাইটে পরীক্ষার জন্য রেজিস্ট্রেশন করতে হবে।
ওয়েবসাইট খোলার পরে রেজিস্ট্রেশন লিঙ্ক অপশনে ক্লিক করতে হবে। লগ ইন করার জন্য লাগবে এমন যাবতীয় তথ্য লিখে তা জমা করতে হবে অনলাইনে। এরপর আসবে আবেদনপত্র পূরণ করার প্রক্রিয়া। যাবতীয় তথ্য, দরকারি নথি ও পরীক্ষার ফি ইত্যাদিও অনলাইনে জমাকরতে হবে। সমস্ত কিছু জমা করে দেওয়ার পর কনফারমেশন পেজটি ডাউনলোড করে রাখতে হবে।

0/Post a Comment/Comments

নবীনতর পূর্বতন