অধ্যাপক রমেশ কুমার রাওয়াতকে লালমান্য বাল গঙ্গাধর তিলক পুরস্কার

 


সিকিম প্রফেশনাল ইউনিভার্সিটির রেজিস্ট্রার, প্রফেসর রমেশ কুমার রাওয়াত ইন্টিগ্রেটেড সোসাইটি অফ মিডিয়া প্রফেশনালদের পক্ষ থেকে বাল গঙ্গাধর তিলক পুরস্কারে সম্মানিত হয়েছেন। তিনি রাজস্থানের হরদেব যোশী বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা ও গণযোগাযোগ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এবং জয়পুর, রাজস্থানের ডক্টর ভীমরাও আম্বেদকর আইন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর সুধী রাজীব এবং ইন্টিগ্রেটেড সোসাইটি অফ মিডিয়া প্রফেশনালস রাজস্থান চ্যাপ্টারের সভাপতির কাছ থেকে এই পুরস্কার গ্রহণ করেন। প্রফেসর রাওয়াতকে এই পুরস্কারের সাথে একটি প্রশংসাপত্রও দেওয়া হয়৷ তাঁর স্ত্রী সবিতা দেবী রাওয়াতও এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন৷

এই উপলক্ষে প্রফেসর রমেশ কুমার রাওয়াত, রেজিস্ট্রার, সিকিম প্রফেশনাল ইউনিভার্সিটি এবং তাঁর স্ত্রী শ্রীমতি। সবিতা দেবী রাওয়াত প্রফেসর সুধী রাজীব এবং ডক্টর পূজা সিংকে সম্মানের চিহ্ন হিসেবে একটি স্মারক উপহার দেন। এই মুহুর্তে প্রফেসর সুধী রাজীব সিকিম প্রফেশনাল ইউনিভার্সিটি, গ্যাংটক, সিকিম এর উন্নতির জন্য তার শুভেচ্ছা জানান।

এই উপলক্ষে প্রফেসর রমেশ কুমার রাওয়াত আরও জানান যে সিকিম প্রফেশনাল ইউনিভার্সিটিও B.Sc. নার্সিং, GNM, B.Sc. পোস্ট বেসিক নার্সিং, বি ফাটমা, ডি ফাটমা, বিএমএলটি, ডিএমএলটি, আইন, বিভিন্ন আর্টস, ফার্মা, নার্সিং এবং অ্যালাইড এবং স্বাস্থ্য বিজ্ঞান কোর্সগুলি সিকিম প্রফেশনাল ইউনিভার্সিটি গ্যাংটক এবং বুদাং ক্যাম্পাস দ্বারা পরিচালিত হচ্ছে।

ডক্টর পূজা সিং জানান যে সাংবাদিকতার ক্ষেত্রে অবদানের জন্য অধ্যাপক রমেশ কুমার রাওয়াতকে ইতিবাচক প্রতিবেদন এবং গল্প লেখার জন্য এবং এই ধরনের প্রতিবেদন ও গল্পের মাধ্যমে দেশের প্রতি উৎসর্গের জন্য এই পুরস্কার দেওয়া হয়।

এটিও রেকর্ড যে প্রফেসর রমেশ কুমার রাওয়াত বিভিন্ন ইন্ডিয়া বুক অফ রেকর্ডস, এশিয়া বুক অফ রেকর্ডস, পিআরএসআই অ্যাওয়ার্ড, পিআরসিআই অ্যাওয়ার্ড এবং বই লেখা, ডকুমেন্টারি ফিল্ম এবং সাংবাদিকতা ও জনসংযোগ ক্ষেত্রে অবদানের জন্য বিভিন্ন পুরস্কার পেয়েছেন।

এই অর্জনের জন্য অধ্যাপক এইচ.এস. যাদব, ভাইস চ্যান্সেলর, সিকিম প্রফেশনাল ইউনিভার্সিটি, গ্যাংটক, রাজস্থানের সিনিয়র সাংবাদিক শ. কল্যাণ সিং কোঠারি, তাঁর (প্রফেসর রমেশ রাওয়াত) ফাথার শ. শারওয়ান কুমার রাওয়াত, তার মা শ্রীমতি কৃষ্ণা দেবী রাওয়াত, পরিবারের সদস্যরা এবং বন্ধুরা তাদের আনন্দ প্রকাশ করেন এবং পুরস্কার ও শংসাপত্র পাওয়ার জন্য অধ্যাপক রমেশ কুমার রাওয়াতকে অভিনন্দন জানান এবং অদূর ভবিষ্যতে এটি অর্জন করার জন্য।

0/Post a Comment/Comments

নবীনতর পূর্বতন