সাহারা, থর-এর সঙ্গে কলকাতা-র তুলনা, ভাইরাল ফেসবুকে

 মিমের বন্যা

viral, meme, temperature, summer, heat wave, kolkata, west bengal
ছবি: ফেসবুক

নিউজ অফবিট ডিজিটাল ডেস্কঃ ক্যালেন্ডার বলছে সময়টা এপ্রিল মাস, তবে সেটা বোঝার উপায় নেই। কলকাতা সহ প্রায় গোটা পশ্চিমবঙ্গ জুড়ে তাপমাত্রা ক্রমশ বাড়ছে। কোনো কোনো জায়গায় ৪৩ ডিগ্রিতে পৌঁছেছে তাপমাত্রা। জারি হয়েছে তাপপ্রবাহের সতর্কতাও। সব মিলিয়ে এপ্রিলেই নাভিশ্বাস বঙ্গবাসীর। তবে প্রচন্ড তাপমাত্রা বৃদ্ধির সাথে পাল্লা দিয়ে বাড়ছে বাঙালির হাসির খোরাক।
পশ্চিমবঙ্গ জুড়ে এই অস্বাভাবিক তাপমাত্রা বাড়ার ফলে তাই নিয়ে একাধিক মিম সামনে আসছে। কেউ কেউ শহরের বিভিন্ন অংশে তোলা ছবিতে জুড়ে দিচ্ছেন উটের ছবি। কলকাতায় উট কেনার প্রস্তাবও দিচ্ছেন অনেকে। অবশ্য মজা করেই। তবে সম্প্রতি বিশেষ একটি মিমের স্ক্রিনশট ফেসবুক জুড়ে ভাইরাল হয়ে নজর কেড়েছে নেটিজেনদের।
ভাইরাল হওয়া পোষ্টটিতে দেখা যাচ্ছে একটি তালিকা। তালিকায় থর মরুভূমি, সাহারা মরুভূমি এবং কলকাতার একদিনের তাপমাত্রা লেখা আছে। তালিকা অনুসারে, থর মরুভূমিতে তাপমাত্রা ৩১, সাহারায় ৩৬ এবং কলকাতায় তাপমাত্রা ৪১। এরপরই ভাইরাল হতে শুরু করে এই মিম কারণ কলকাতার থেকে মরুভূমির তাপমাত্রা কম। তবে বিশেষজ্ঞরা জানাচ্ছেন, কলকাতায় এখন ঘাম না হওয়া শুষ্ক আবহাওয়ায় গরম বাড়ছে, তাই নেটিজেনরা এমন তুলনা টেনে মজা করতে ছাড়ছেন না।

0/Post a Comment/Comments

নবীনতর পূর্বতন