সিকিম প্রফেশনাল ইউনিভার্সিটির তরফে রাজ্যপালের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ│Courtesy call between Sikkim Professional University and Sikkim Governor

 রাজভবনে দেখা করলেন রাজ্যপাল শ্রী লক্ষ্মীপ্রসাদ আচার্য

sikkim professional university, spu, courtesy call, sikkim governor, governor, education, sikkim state, state, india

নিউজ অফবিট ডিজিটাল ডেস্কঃ সম্প্রতি সিকিম প্রফেশনাল ইউনিভার্সিটির তরফ থেকে সিকিমের মহামান্য রাজ্যপাল শ্রী লক্ষ্মীপ্রসাদ আচার্য মহাশয়ের সঙ্গে একটি বিশেষ সৌজন্য সাক্ষাৎ-এর আয়োজন করা হয়। সিকিমে রাজভবনে এই সাক্ষাৎ হয়েছে। গতকাল অর্থাৎ ৬ই মে-এর এই সৌজন্য সাক্ষাৎ-এ সিকিম প্রফেশনাল ইউনিভার্সিটির তরফ থেকে ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর প্রফেসর জে. এ. আরুলচেল্লাকুমার, রেজিস্ট্রার প্রফেসর রমেশ কুমার রাওয়াত এবংসিকিম প্রফেশনাল কলেজ অফ ফিজিওথেরাপির অধ্যক্ষ ডক্টর কৃতিকা শর্মা উপস্থিত ছিলেন।
এই বিশেষ সাক্ষাৎ-এ সিকিমের মহামান্য রাজ্যপাল বর্তমান শিক্ষাব্যবস্থা সম্পর্কে বিশেষ কিছু কথা বলেছেন। তিনি জানান যে বর্তমান সময়ে মূল্যবোধ ভিত্তিক শিক্ষা অত্যন্ত প্রয়োজনীয়। শুধুমাত্র মূল্যবোধ ভিত্তিক শিক্ষাই শিক্ষার্থীদের মধ্যে একতা, অখণ্ডতা ও দেশপ্রেমের প্রকাশ করতে পারে। একটি ডিগ্রি বা সার্টিফিকেট কখনোই একজন শিক্ষার্থীর সর্বাঙ্গীণ বিকাশ ঘটাতে পারে না। তিনি আরও জানান যে শিক্ষার্থীদেরর সার্বিক উন্নয়নের কথা মাথায় রেখে সাধারণ ডিগ্রি শিক্ষার পাশাপাশি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানদের উচিত ব্যক্তিস্বার্থকে সামনে রেখে শিক্ষার্থীদের মূল্যবোধমূলক শিক্ষা প্রদান করা।
রাজ্যপালের মতে এই জন্য শিক্ষার্থীদের রাষ্ট্র ও দেশের মহান ব্যক্তিদের ব্যক্তিত্বের পাঠ দিত হবে এবং শিক্ষার্থীরা যাতে তাঁদের থেকে অনুপ্রেরণা পায় তা দেখতে হবে। এই সম্পর্কিত বিষয় বিভিন্ন বিতর্ক প্রতিযোগিতা সহ আরও বিভিন্ন ভাবে শিক্ষার্থীদের পাঠ্যসূচীর অন্তর্ভুক্ত করা জরুরী বলে তিনি মনে করেন।



0/Post a Comment/Comments

নবীনতর পূর্বতন