রাইডবিহীন মিলেনিয়াম পার্ক

 দেড় বছর পর খুলবে গঙ্গাপাড়ের পার্ক

millennium park, bank of ganges, kolkata tourism, kolkata,

নিউজ অফবিট ডিজিটাল ডেস্কঃ কলকাতায় গঙ্গাপাড়ে ভ্রমণ কলকাতাবাসীদের জন্য তো বটেই এমনকী কলকাতায় বেড়াতে আসা মানুষদের জন্যেও একটি বিশেষ আকর্ষণ। শীতকালে মহানগরীর দর্শনীয় স্থানগুলি ঘুরে দেখতে চাইলে তালিকায় প্রিন্সেপ ঘাট, বাবুঘাট কিংবা মিলেনিয়াম পার্ক রাখতেই হয়। তবে করোনা অতিমারির সময় থেকে মানুষের ভিড় আটকাতে বন্ধ করা হয়েছিল মিলেনিয়াম পার্ক। প্রায় দেড় বছর পরে আবার খুলতে চলেছে কলকাতার অন্যতম এই স্থান।
অতিমারি কাটিয়ে শেষমেশ এই বছরের শেষ কিংবা আগামী বছরের প্রথম থেকেই নতুন নিয়ম মেনে খুলবে পার্কের গেট। তবে পার্কের বিষয়ে বেশ কিছু পরিবর্তন আনার সিদ্ধান্ত নিয়েছে কলকাতা পুরসভা। এতদিন পর্যন্ত বাবুঘাট অথবা প্রিন্সেপ ঘাটে এমনিতে যাওয়া গেলেও মিলেনিয়াম পার্কের ভিতরে যেতে টিকিট কাটতে হত সাধারণ মানুষকে। এমনকী পার্কের ভিতরে থাকা বিভিন্ন রাইডগুলি চড়তেও টাকা দিতে হত।
তবে পুরসভা জানিয়েছে মিলেনিয়াম পার্কের ভিতরে এখন থেকে আর থাকবে না কোনো রাইড। এমনকী সাধারণ মানুষকে ভিতরে যাওয়ার জন্য টাকা দিয়ে  কোনোরকমের টিকিট কেনারও আর প্রয়োজন হবে না। কেএমডিএর থেকে পার্কের দায়িত্ব নিয়েছে কলকাতা পুরসভা। পার্কের বিষয়ে বিশেষ বৈঠক করেন কলকাতার মেয়র ফিরহাদ হাকিম। নতুন করে সেজে নতুন রূপে কবে আত্মপ্রকাশ করবে কলকাতার এই গঙ্গাপাড়, সেটাই এখন দেখার।








0/Post a Comment/Comments

নবীনতর পূর্বতন