Yamaha-র নতুন বাইক│New bike of yamaha

 শীঘ্রই বাজারে নতুন মডেল

technology, automobile, yamaha, new model, new motorcycle, brand, model

নিউজ অফবিট ডিজিটাল ডেস্কঃ ভারতবর্ষে বাইক প্রেমীদের জন্য সুখবর। কারণ খুব তাড়াতাড়ি দেশের বাজারে আসছে দু-দুটো নতুন মডেলের মোটর সাইকেল। সৌজন্যে ইয়ামাহা (yamaha)। প্রবল জনপ্রিয় এই জাপানি কোম্পানি ভারতের বাজারের জন্য নিয়ে আসছে দুটি নতুন মডেলের মোটর সাইকেল। সব ঠিক থাকলে চলতি বছরের এপ্রিল মাসেই দেশের মাটিতে লঞ্চ হবে মোটরসাইকেল দুটি।
এই দুটি নতুন মডেলের নাম দেওয়া হয়েছে এমটি ফিফটিন ভিটু (MT15 V2) এবং টুজিরোটুথ্রি এফজেডএক্স (2023 FZX)। এমটি ফিফটিন ভিটু মডেলটিতে অত্যাধুনিক ধাঁচে বিএসসিক্স দূষণ নিয়ন্ত্রণ ব্যবস্থা থাকবে। যা ওই সিরিজের অন্যান্য মডেলগুলিতে ছিল না। তাই দামও অন্য মডেলগুলির থেকে সামান্য বাড়তে পারে। এক্ষেত্রে ইঞ্জিনও আপগ্রেড করা হয়েছে।
নেকেড স্ট্রিটফাইটারটিতে একটি ১৫৫ সিসি সিঙ্গেল সিলিন্ডার লিক্যুইড কুল্ড ভিভিএ ইঞ্জিন থাকবে যা সর্বোচ্চ ১৮.১ বিএইচপি শক্তি সম্পন্ন এবং ১৪.১ এনএম টর্ক উৎপন্ন করার ক্ষমতা আছে। পাওয়ারট্রেনের সঙ্গে যুক্ত থাকবে একটি সিক্স স্পিড ট্রান্সমিশন। এছাড়া ইউএসডি ফ্রন্ট ফর্ক, এলইডি লাইটিং, ডিজিটাল ক্লাস্টার, ডুয়েল চ্যানেল এবিএস পদ্ধতি ইত্যাদি থাকবে।
অন্য মডেলটি মেটাল ফ্রেম যুক্ত হেড ল্যাম্প, ফুয়েল ট্যাঙ্ক, নতুন উইন্ডস্ক্রিন, ফ্রন্ট ফেন্ডার ইত্যাদি থাকবে।১৪৯ সিসি সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন সর্বোচ্চ ১২.২ বিএইচপি শক্তিসম্পন্ন হবে  ও ১৩.৩ এনএম টর্ক থাকবে। দুটি মডেলেই এইরকম একগুচ্ছ নতুন সুবিধা পাবেন ব্যবহারকারীরা। অন্যান্য সমস্ত মডেলকে পিছনে ফেলবে এই দুই নতুন মডেল, সেই নিয়ে আশাবাদী কর্তৃপক্ষ। তবে ভারতের বাজারে গ্রাহকদের কাছে কতটা গ্রহণযোগ্য হয় এই দুই নতুন মোটরসাইকেল, সেটাই এখন দেখার। 

0/Post a Comment/Comments

নবীনতর পূর্বতন