কখনও খেয়েছেন রুটি নুডলস?│Roti- Noodles recipe

 সহজে বাড়িতে বানিয়ে নিন এই পদ

recipe, easy recipe, home recipe, roti, noodles

নিউজ অফবিট ডিজিটাল ডেস্কঃ সকালের জলখাবারে হোক বা রাতের খাবারে, রুটি খাওয়ার অভ্যাস অনেকেরই আছে। চটজলদি তৈরী হওয়া এই খাবার ভালোবাসেন না এমন মানুষ বেশ কম। তবে রোজ রুটি আর তার সাথে বিভিন্ন তরকারি, এইভাবে একই খাবার খেতে কখনও কখনও ভালো নাও লাগতে পারে। চিন্তা কী? রুটি দিয়ে খুব সহজে বাড়িতে বানিয়ে ফেলতে পারেন রুটি নুডলস। শুনে ভাবছেন নুডলস আর রুটি একসাথে, সম্ভব? জেনে নিন চটপট।

বানাতে যা যা লাগবে
আটা
জল
তেল
পেঁয়াজ
রসুন
চিকেন
গাজর
ক্যাপসিকাম
নুন
গোলমরিচ গুঁড়ো
ভিনিগার
টোম্যাটো সস
চিলি সস
সোয়া সস
ডিম

বানাবেন যে ভাবে

প্রথমে একটি পাত্রে সাধারণ ভাবে জল ও আটা নিয়ে ভালো করে মেখে আটার মন্ড রুটির আকারে বেলে সেঁকে নিয়ে রুটি তৈরী করে নিন। এরপর রুটিগুলি একটু ঠান্ডা ও শক্ত হলে একটি ছুড়ি দিয়ে সেগুলিকে সরু সরু করেকেটে নিতে হবে। এবার কড়াইতে তেল গরম করে তার মধ্যে একে একে আগে থেকে সরু করে কেটে রাখা পেঁয়াজ ও রসুনের টুকরোগুলি দিয়ে দিন। একটু ভাজা ভাজা হয়ে আসার পরে কড়াইতে ইচ্ছে মতো বিভিন্ন সবজি যেমন গাজর, ক্যাপসিকাম ইত্যাদি দেওয়া যেতে পারে।
চিকেন দিতে হলে তা আগে থেকে সেদ্ধ করে দিতে হবে। রান্না আরও কিছুটা এগোলে এবার পরিমান মতো নুন দিন। তারপর অল্প গোলমরিচের গুঁড়ো, ভিনিগার এবং একে একে টোম্যাটো, চিলি ও সোয়া সস দিন। মশলা আরও ভালোভাবে তৈরী হয়ে যাওয়ার পর রুটির টুকরোগুলো এবং ইচ্ছে হলে ডিম দিয়ে ভালো করে ভেজে নিলেই তৈরী- রুটি নুডলস।

0/Post a Comment/Comments

নবীনতর পূর্বতন